অনলাইনে বুস্ট করলেই কি বিক্রি বাড়ে? || Digital Marketing Strategy-1

 


আমাদের অনেকেরই ধারণা বুস্টিং করলেই সেল বেড়ে যাবে। অবশ্য এ ধারনার পেছনে কারণ, বুস্টিং কোম্পানিগুলোর চটকদার বিজ্ঞাপন। একটু চিন্তা করে দেখুন, আপনি যখন ফেসবুক এর হোমপেজ স্ক্রল করেন, তখনও কিন্তু আপনি অজস্র স্পন্সর্ড পোস্ট দেখেন, তখন আপনি সেখান থেকে কয়টা প্রোডাক্ট ক্রয় করেন? ঠিক একইভাবে অন্য একজন যখন আপনার বিজ্ঞাপন হোমপেজে দেখে তখন সেও একইরকম করবে। এটাই স্বাভাবিক।

তাহলে কি বুস্টিং করবেন না?
উত্তর, অবশ্যই করবেন। তবে শুধু বুস্টিং করলেই হবে না, এর সাথে আরও কিছু করতে হবে।
প্রথমেই আপনার ফেসবুক পেজকে কাস্টমারদের কাছে বিশ্বাসযোগ্যভাবে উপস্থাপন করতে হবে। কেননা একজন ক্রেতা কিন্তু আপনার মন বা চিন্তাকে জানে না বা দেখে না, সে শুধু দেখে আপনি পেজে কি দিয়েছেন। অফিস খুব গুরুতবপূর্ন। আপনার যখন অফিস থাকবে, তখন একজন ক্রেতা আপনাকে সহজে ফ্রড ভাববে না।
এছাড়াও খুবই উপকারী হচ্ছে ওয়েবসাইট। আপনার ওয়েবসাইট থাকলে আপনার বিশ্বাসযোগ্যতা বৃদ্ধি পাবে।
এরপরে নান্দনিকতা। মানুষ সুন্দর এর পুজারী। ধরুন, আপনি পেজে দিয়েছেন মোবাইল দিয়ে তোলা একটা খুবই সাধারণমানের ছবি। আর অন্য একজন একই প্রোডাক্ট এর ছবি প্রফেশনাল ফটোগ্রাফারদের দিয়ে তুলে গ্রাফিক ডিজাইনারকে দিয়ে ডিজাইন করে পেজে দিল। খুব স্বাভাবিক, মানুষ ২য় পেজেই ভিজিট করবে এবং অর্ডার দেবে। একটা সুন্দর ছবি বা ভিডিও দেখলে কিন্তু আপনিও আকৃষ্ট হবেন হয়ত ক্লিক করবেন ছবিটাতে।
সুতরাং, বুস্টিং করতে গিয়ে ব্যবহার করুন প্রফেশনাল ছবি ও ডিজাইন।

অফার একটি গুরুতপূর্ন জিনিস। প্রতিটি ক্রেতাই চায় কোন না কোন অফার। এক্ষেত্রে অফার ব্যবহার করুন। প্রয়োজনে অফার এক্সপার্টদের সাথে কথা বলুন।

ক্রেতার রিভিউ খুবই গুরুত্বপুর্ণ। তবে সেটা আপনার পেজে একজন রিভিউ দিল, সেটা না, সকলেই জানে এরকম রিভিউ কিনতে পাওয়া যায় বা কাছের লোকদের দিয়ে এরকম রিভিউ দেয়া যায়। তাহলে কোন রিভিউ? সেটা হচ্ছে আপনার একজন ক্রেতা আপনার কাছ থেকে প্রোডাক্ট কিনে সে যখন অন্য একজনকে বলবে, সে আপনার কাছ থেকে প্রোডাক্ট কিনেছে এবং প্রোডাক্টটি ভাল। তখন ২য় ব্যক্তি আপনার কাছ থেকে প্রোডাক্টটি কিনতে আগ্রহী হবে। সুতরাং ক্রেতাদের কাছে সৎ থাকা খুবই গুরুত্বপুর্ণ। মনে রাখবেন, আপনার ক্রেতাই আপনার প্রোডাক্ট এর ব্রান্ড এম্বাসেডর।


- ABDULLAH AL FAHIM 

Comments

Popular posts from this blog

Less is More : The way of Minimalistic Lifestyle

একজন মুমিনের জন্য যেসব বিষয় গুরুত্বপূর্ণ

চাহিবা মাত্র ইহার বাহককে টাকা দিতে বাধ্য থাকিবে